বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দিচ্ছে সরকার, সঙ্গে থাকছে দৈনিক ভাতা


যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন যুব উন্নয়ন অধিদপ্তর বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কোর্সে ভর্তির জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। শিক্ষার্থীরা কোনো ভর্তি ফি ছাড়াই এ প্রশিক্ষণ গ্রহণ করতে পারবেন।

  এছাড়া, ভর্তি পরীক্ষার মাধ্যমে নির্বাচিত প্রশিক্ষণার্থীরা দৈনিক ২০০ টাকা ভাতাও পাবেন।বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যুব উন্নয়ন অধিদপ্তরের ‘শিক্ষিত কর্মপ্রত্যাশী যুবদের ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থান সৃষ্টি’ প্রকল্পের আওতায় দেশের ১৬টি জেলায় ৩ মাসব্যাপী (৬০০ ঘণ্টা) বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ চলছে। এই কোর্সের জন্য ভর্তি ফি ছাড়াই অংশগ্রহণের সুযোগ রয়েছে। 



নতুন ব্যাচে ভর্তির আবেদন ইতোমধ্যে শুরু হয়েছে। এই ধাপে আবেদন করতে পারবেন  ঠাকুরগাঁও, ভোলা, শেরপুর, গাজীপুর, শরীয়তপুর, মাদারীপুর, রাজবাড়ী, কুমিল্লা, লক্ষ্মীপুর, চাঁদপুর, রাজশাহী,ঢাকা, গোপালগঞ্জ, নড়াইল, সিলেট এবং সুনামগঞ্জ জেলার প্রার্থীরা।প্রশিক্ষণ কোর্সের জন্য কোনো ফি লাগবে না। 
আগামী ২২ সেপ্টেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে, এবং উত্তীর্ণ প্রার্থীদের ২৪ সেপ্টেম্বর মৌখিক পরীক্ষা নেওয়া হবে। চূড়ান্তভাবে নির্বাচিতদের তালিকা প্রকাশিত হবে ২৬ সেপ্টেম্বর, এবং তারা প্রশিক্ষণের পাশাপাশি প্রতিদিন ২০০ টাকা ভাতা পাবেন।

আবেদনের প্রক্রিয়া ও সময়সীমা: আগ্রহী প্রার্থীরা এই লিংকের মাধ্যমে আবেদন করতে পারবেন। আর আবেদন করা যাবে আগামী ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ইং তারিখ পর্যন্ত।


যারা ই-কমার্স বিজনেস করে ইনকাম করতে আগ্রহী শুধু মাত্র তারাই যোগাযোগ করবেন। কাজ শিখিয়ে আয় করার উপায় দেখিয়ে দিবো। 

যোগাযোগ ঃ https://www.facebook.com/Teestavibe24
ওয়েবসাইট ঃ www.teestavibe.com
হোয়াটসঅ্যাপ ঃ ০১৭৯৯৫৪১৮৯৫ (ম্যাসেজ)