Download (1080p)

Download (720p)

Download (480p)

রাতসাসান (তামিল: ராட்சசன்; বাংলা: রাক্ষস) ২০১৮ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ভাষার সাইকোলজিক্যাল থ্রিলার চলচ্চিত্র । ছবিটি পরিচালনা করেছেন রাম কুমার। প্রধান চরিত্রে বিষ্ণু বিশাল এবং অমলা পাল ছাড়াও রয়েছে সারাভানান, কালি ভেঙ্কট, রাম দোস প্রমুখ অভিনেতারা। গল্পের নায়ক চলচ্চিত্র নির্মাতা হওয়ার স্বপ্নে বিভোর এক যুবক, বাবার মৃত্যুর পর সে পুলিশে যোগ দেয়। এমন সময় শহরে পাওয়া যেতে থাকে একের পর এক স্কুলপড়ুয়া কিশোরীদের লাশ। এই সিরিয়াল কিলারকে থামাতে মাঠে নামে সে।
ছবিটির ফিচার সঙ্গীত এবং আবহ সঙ্গীত আয়োজন করেছেন ঘ্রিবান, দৃশ্যায়ন করেছেন পিভি শঙ্কর এবং সম্পাদনা করেছেন স্যাম লোকেশ।নির্মাণ শুরু হয় ২০১৮ এর নভেম্বরে ছবিটি ৫ই অক্টোবর, ২০১৮ তে। মূল দৃশ্যায়ন শুরু হয় ২০১৭ এর জুনে। মুক্তি পায়, দর্শকমন্ডলী সাদরে গ্রহণ করে। ছবিটি বাণিজ্যিক সফলতা পায়, বিশ্বব্যাপী প্রায় ১০০ কোটি রুপি আয় করে। আইএমডিবিতে ২০১৮ এর সেরা ভারতীয় চলচ্চিত্রের তালিকায় ছবিটি #২ এ স্থানলাভ করে।[২]

ব্যাপক সফলতার ফলে রাতসাসান তেলুগু ভাষাতে রাক্ষাসুদু (২০১৯) নামে পুনর্নির্মিত হয়। রমেশ ভর্মার পরিচালনায় বেল্লামকোনডা শ্রীনিবাসন এবং অনুপমা পরমেশ্বরন ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেন।